সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

আওয়ামীলীগের মনোনয়ন প্রত‍্যাশী- জহিরুল ইসলাম সামরুজ

আওয়ামীলীগের মনোনয়ন প্রত‍্যাশী- জহিরুল ইসলাম সামরুজ

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি://দৈনিক-ঢাকার-কন্ঠ নিউজ

নেত্রকোনার আটপাড়া উপজেলার ১নং স্বরমুশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ও আটপাড়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম সামরুজকে যেকারণে চায় দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণ চেয়ারম্যান হিসাবে। বিশেষ করে জহিরুল ইসলাম সামরুজ চেয়ারম্যান প্রার্থী হওয়ার আগ্রহ নিয়ে সাধারণ মানুষের মাঝে সাড়া ফেলেছে ব্যাপক ভাবে। চায়ের দোকান, পাড়া মহল্লা, মাঠঘাট, হাটবাজার সর্বত্র সাধারণ মানুষের মাঝে চলছে সরগরম আলোচনা।

 

সম্ভাব্য প্রার্থীরা নিজ যোগ্যতা যাচাইয়ের জন্য তৎপরতা শুরু করেছেন। দলীয় নেতা-কর্মীদের মতে, দলমত নির্বিশেষে সাধারণ মানুষ চেয়ারম্যান হিসেবে দেখতে চায় জহিরুল ইসলাম সামরুজকে। খোঁজ নিয়ে জানা গেছে, স্বরমুশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে সাধারণ মানুষের মধ্যে তার আকাশচুম্বি যে জনপ্রিয়তা রয়েছে তাতে যোগ্য প্রার্থী জহিরুল ইসলাম সামরুজ।

দল ও জনগণের অধিকার রক্ষায় তিনি একজন নিবেদিত প্রাণ। তৃণমুল নেতাকর্মিদের সঙ্গে থেকে এখনও সাধারণ মানুষের সেবা করে যাচ্ছেন তিনি। জহিরুল ইসলাম সামরুজের সিদ্ধান্ত দলীয় নেতাকর্মী ও জনগণের ওপর। তাকে স্বরমুশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে চান সাধারণ মানুষ। বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধ সাধারণ মানুষকে সাথে নিয়ে নিরলস ভাবে কাজ করছেন তিনি।

 

 

বিশিষ্ট সমাজসেবক হিসেবে সকলের কাছেই সুপরিচিত একজন নেতা। মানুষের সেবা করাই জীবনের লক্ষ্য ও একমাত্র আশা চেয়ারম্যান পদপ্রার্থী জহিরুল ইসলাম সামরুজের। সারা জীবন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আর্দশ নিয়ে রাজনীতি করেছেন তিনি। সাধারণ মানুষের সেবক হয়ে রাজনীতিতে সার্বিক উন্নয়নে সব সময় যুবকদের পাশে থাকার ইচ্ছা চেয়ারম্যান পদপ্রার্থী জহিরুল ইসলাম সামরুজের।

 

 

তিনি ছোটবেলা থেকেই মানুষের সেবা করার চেষ্টা করে আসছেন। জীবনের বাকি সময়েও মানুষের সেবা করেই থাকতে চান। নেত্রকোনা -৩ আসনের সংসদ সদস্য অসিম কুমার উকিল এমপির একজন সৎ সাহসীকতার রাজনৈতিক দলের কর্মী হিসেবে সকলের কাছেই সুপরিচিত জহিরুল ইসলাম সামরুজ। গরীবের বন্ধু ও সমাজ সেবক, অসহায় ও ছিন্নমূল মানুষের প্রতি আন্তরিকতার সাথে কাজ করে চলছেন। তাই সকলেই ধর্মবর্ণ নির্বিশেষে আপনজন হিসাবে চিনেন ও জানেন এই জনদরদী চেয়ারম্যান পদপ্রার্থী পদপ্রার্থী জহিরুল ইসলাম সামরুজকে।

 

তিনি রাজনীতি করেন মানুষের জন্য। যেমন বৈশ্বিক করোনা মহামারির প্রাক্কালে সরকারের সহযোগিতার পাশাপাশি তিনি ছিলেন সাধারণ মানুষের পাশে। নেত্রকোনা -৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব অসিম কুমার উকিল এমপির নেতৃত্বে হতদরিদ্র পরিবারের পাশে ছিলেন তিনি ও ৯০% মসজিদ, মন্দির,ও মাদরাসায় দিয়েছেন ব‍্যক্তিগত তহবিল থেকে অনেক অনুদান। মানবতার ফেরিওয়ালা এমপি অসিম কুমার উকিলের একজন সৎ সাহসীকতার কর্মী হিসেবে পর্যাপ্ত খাদ্য সহযোগিতা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন তিনি। মানবকিতাবোধ সকলের প্রসংশা কুড়িয়েছে তিনি। করোনা মহামারির শুরু থেকে অসহায় সুবিধা বঞ্চিত মানুষের পাশে খাদ্য সহায়তা নিয়ে দাঁড়িয়েছেন।

 

চেয়ারম্যান পদপ্রার্থী জহিরুল ইসলাম সামরুজ বলেন, আমি মানুষের পাশে দাঁড়ানোকে সর্বোচ্চ রাজনীতি বলে মনে করছি। আমি মনে করি আমার প্রিয় নেতা অসিম কুমার উকিল এমপির হাতকে শক্তিশালী করতে আমার ক্ষুদ্র প্রচেষ্টা অব্যাহত থাকবে। করোনাভাইরাসের কারণে স্বরমুশিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় কর্মহীন হয়ে পড়েছিল হাজার হাজার মানুষ। বিশেষ করে খেটে খাওয়া নিন্ম আয়ের লোকজন সবচে বেশি ভোগান্তিতে ছিল। যারা দিন এনে দিন খেতেন এমন মানুষজন খাদ্য সংকটে পড়েছিল বেশিরভাগ।পরে এই করোনাকালে মানুষের পাশে দাঁড়িয়েছিলেন তিনি।

 

তার কর্মীদের দিয়ে এসব খেটে খাওয়া মানুষের ঘরের দরজায় পৌঁছে দেন খাদ্য সহায়তা। তারা প্রথমে এলাকার অভাবি লোকদের চিহ্নিত করেন। পরে রাতের আঁধারে ও খুব ভোরে মানুষজন ঘুম থেকে জেগে ওঠার আগেই ওইসব নিন্ম আয়ের লোকদের দরজার সামনে পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রী।তাই সকল প্রকার জনসমাগম ও ভিড় এড়িয়ে তিনি নিজে ও কর্মীরা রাত পোহানোর আগেই খুব ভোরে কর্মহীন, অসহায় ও নিন্ম আয়ের লোকদের ঘরের দরজার সামনে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন।

 

জহিরুল ইসলাম সামরুজ মানবতার ফেরিওয়ালা হিসেবে এখন পরিচিত।সেই ধারাবাহিকতায় করোনা যুদ্ধেও এখন সক্রিয় অবস্থানে তিনি।খাদ্য সংকটে থাকা এসব মানুষের পাশে আশার আলো হয়ে দাঁড়াচ্ছেন তিনি। করোনা প্রাদুর্ভাবের পর থেকেই জরুরি বৈঠক করে মানুষের পাশে দাঁড়োনোর জন্য সিদ্ধান্ত নেয় তিনি। সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন তিনি। মানবতার ফেরিওয়ালা হিসেবে আলো ছড়াচ্ছে জহিরুল ইসলাম সামরুজ।

 

নিজ উদ্যোগে খেটে খাওয়া মানুষের দ্বারে দ্বারে গিয়ে তুলে দিয়েছেন খাবার। আর তাদের সচেতনতায় দিচ্ছেন মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান।এবিষয়ে চেয়ারম্যান পদপ্রার্থী জহিরুল ইসলাম সামরুজ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও আমার অভিভাবক এমপি অসিম কুমার উকিলের নেতৃত্বে আমার অবস্থান থেকে কাজ করে যাচ্ছি মানুষের জন্য। নেতাকর্মীরা বলছেন,আমাদের প্রিয় নেতার এমন ব্যক্তিগত উদ্যোগগুলোতে ভালো থাকছেন হাজারো পরিবার। তার অনুপ্রেরণা পেয়ে অনেকেই এখন মানবতার ফেরিওয়ালা হিসেবে চিনেন তাকে।অনাহারে-অর্ধাহারে থাকা মানুষগুলো তার উপহার এখনো পাচ্ছেন।আর এখন চারদিকে আলোচনায় এসেছে তাঁর নাম।একেবারে তৃণমূলে সার্বিক পরিস্থিতির কথা তুলে ধরে তিনি জানালেন,সাধারণ মানুষ তার আপনজন।বিশেষ করে সমাজের ক্ষতিগ্রস্তদের জন্য দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সকল জনগণের সাথে রয়েছে তার খুব ভাল যোগাযোগ।

 

এবং দলের দুঃসময়ে তার অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে জানা গেছে।

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি
১৯.০৮.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com